আজীমুশশান জশনে ঈদে মিলাদুন্নবী (ﷺ) মহিলা মাহফিল

আজীমুশশান জশনে ঈদে মিলাদুন্নবী (ﷺ) মহিলা মাহফিল

আজীমুশশান জশনে ঈদে মিলাদুন্নবী (ﷺ) মহিলা মাহফিল

❝হাশর তক করবো যে পালন, মীলাদে মুস্তফা (ﷺ)’ র পার্বন; সেই পারস্যের মতই নজদের কেল্লা ভাঙব, করব মাত।।❞ -(হাদায়েক্বে বখশিশ)
💚🤍 আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহ! 💚🤍

আঙ্গুল কাটিয়ে হলেও শহীদদের খাতায় নাম লিখানোর উদ্দেশ্যে প্রতিবছরের ন্যায় এবারও ৯ই রবিউন নূর মোতাবেক ২৫শে সেপ্টেম্বর ২০২৩ গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদের আয়োজনে উক্ত পরিষদের সকল শাখা কমিটির সহযোগিতায় আলমগীর খানকাহ-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া শরীফে অনলাইন-অফলাইন মাধ্যমে প্রায় ৮০০জন মা-বোনের উপস্থিতিতে এক আজীমুশশান জশনে ঈদে মিলাদুন্নবী (ﷺ) মহিলা মাহফিল আয়োজিত হয়।

💚 কোরআন তেলাওয়াত, নাতে মোস্তফা মোশায়েরার মাধ্যমে পবিত্র ঈদে মিলাদুন্নবী (ﷺ) মাহফিল শুরু হয়।
উক্ত মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদ এর সম্মানিত কেন্দ্রীয় মুয়াল্লিমা ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসা এবং আল আযহার বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী সৈয়দা তাসলিমা আক্তার সাহেবা। বক্তৃতায় তিনি ঈদে মিলাদুন্নবী (ﷺ) উদযাপনের দলীলাদি এবং বাংলাদেশে এর উৎপত্তি নিয়ে আলোচনা করেন। প্রধান বক্তার বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদের প্রধান ক্বারিয়াহ ও কেন্দ্রীয় মুয়াল্লিমা জোবাইদুন নাহার পান্না সাহেবা তিনি তাঁর বক্তৃতায় মিলাদুন্নবীর সেই নূরানীক্ষণের অলৌকিক ঘটনাদি সহ মীলাদ উদযাপনের ফযিলত, হাযরাতের নির্দেশনা মোতাবেক নারীদের করণীয় এবং মহিলা পরিষদের মিলাদ উদযাপনে প্রশংসনীয় কার্যক্রম নিয়ে সবিস্তার আলোচনা করেন।

 

 

 

 

 

 

 

♦️মাহফিলে গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদের সাংস্কৃতিক ফোরাম- যাহরা বতুল ইসলামি সাংস্কৃতিক গোষ্ঠী’র একটি দল ‘মীলাদ মাহফিল উদযাপন একটি নবসৃষ্ট আয়োজন কিনা’ এই সংক্রান্ত নাটক চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় মঞ্চস্থ করেন, যা উপস্থিত শ্রোতাগণের অন্তরে মীলাদ মাহফিলের গুরুত্ব অনুধাবন আরও বেগবান করে তোলে।

এছাড়াও সদ্য হজ্জ্ব পালন করে আসা গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব জোবেদা খানম সাহেবাকে বিশেষ সম্মাননা প্রদান করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা শাখা, দক্ষিণ জেলার সম্মানিত প্রতিনিধিবৃন্দ।

📜উক্ত মাহফিলে উপস্থিত হয়ে মাহফিলের রওনক বৃদ্ধি করেছেন গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি, জনাব শাহানা আফরোজ সাহেবা এবং সহ-সভাপতি জনাব সুলতানা রাজিয়া সাহেবা, উপদেষ্টা জনাব আইভি হাফসা, জনাব আইরিন সুলতানা, জনাব লুৎফুন নূর সিদ্দিকা, সাধারণ সম্পাদক সালমা নাসরিন সাহেবা, যুগ্ম সাধারণ সম্পাদক জোবেদা খানম সাহেবা, সাংগঠনিক সম্পাদক নুসরাত তামান্না সাহেবা, সহ-সাংগঠনিক সম্পাদক ফাতেমাতুজ জোহরা সাহেবা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জনাব ফারহাতুল জিনান রুহি এবং দপ্তর সম্পাদক জনাব আফরোজা বেগম সহ অনলাইন-অফলাইন মাধ্যমে দেশ-বিদেশের বিভিন্ন শাখা কমিটির প্রতিনিধিগণ। সেই সাথে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের উত্তর ও দক্ষিণ জেলার এবং মহানগরের প্রায় প্রতিটি শাখা কমিটির প্রতিনিধিগণ।

♦️উল্লেখ্য, মাহফিলের অনন্য আকর্ষণ ‘প্রদর্শনী কর্ণার’ হিসেবে ছিল গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদের সাংস্কৃতিক ফোরাম যাহরা বতুল ইসলামি সাংস্কৃতিক গোষ্ঠীর ‘Zahra Batool Shop’। যেখানে সদস্যদের তৈরি বিভিন্ন হেন্ডিক্রাফটস বিশেষত পবিত্র নালায়ন শরীফ, ক্যালিগ্রাফি প্রদর্শিত হয়েছিল। মাহফিলের সাজসজ্জা এবং তাবারুক আঞ্জামে সকল শাখা কমিটির কর্মকর্তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উক্ত মাহফিলকে নব সাজে সজ্জিত করে সকলের মনে ঈদের খুশির জোয়ার তুলতে সহায়তা করায় সকলের প্রতি আন্তরিক শুকরিয়া জ্ঞাপন করছি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা হুজুর কারীম (ﷺ) এর দরবারে সকলের মুহাব্বাতের নাযরানা কবুল নিন, আমীন। বিহুরমাতি সায়্যিদিল মুরসালীন (ﷺ)।

সালামান্তে,
গাউসিয়া কমিটি বাংলাদেশ মহিলা পরিষদ।💚